জয়-লিটন জুটিতে ফলোঅন এড়ালো বাংলাদেশ

জয়-লিটন জুটিতে ফলোঅন এড়ালো বাংলাদেশ
দিনের শুরুতেই সাজঘরের পথ ধরেন আগের দিন নাইটওয়াচম্যান হিসেবে নামা তাসকিন আহমেদ। তবে এরপর আর বিপদ ঘটেনি টাইগার শিবিরে। ভালোভাবেই তৃতীয় দিনের প্রথম সেশন পার করেন ওপেনার মাহমুদুদল হাসান জয় ও উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

এ দুজনের হার না মানা ৮২ রানের জুটিতে ভর করে এরই মধ্যে ফলোঅন এড়িয়েছে বাংলাদেশ। ডারবান টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে স্কোরবোর্ডে টাইগারদের সংগ্রহ ৭৯ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান। জয় ৮০ ও ৪১ রানে অপরাজিত রয়েছেন লিটন ।

এর আগে ৪৯ ওভারে ৪ উইকেটে ৯৮ রান নিয়ে দিন তৃতীয় দিন শুরু করে মুমিনুলের দল। আর দিনের শুরুতেই আউট হয়ে মাঠ ছাড়েন নাইটওয়াচম্যান হিসেবে নামা তাসকিন আহমেদ। অভিষিক্ত লিজাড উইলিয়ামসের বলে উইয়ান মাল্ডারের তালুবন্দি হয়ে বিদায় নেন ঢাকা এক্সপ্রেস।

এরপর ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই মারমুখী ছিলেন লিটন দাস। অপর প্রান্তে ঠান্ডা মাথায় ব্যাটিং করে যান মাহমুদুল জয়। প্রোটিয়া পেসারদের বাউন্সার শক্ত হাতেই সামাল দেন লিটন। আর স্পিনার আসতেই চেনা রুপে দেখা যায় জয়কে।

ইনিংসের ৬০তম ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে ব্যাক্তিগত অর্ধশতক পূরণ করেন মাহমুদুল জয়। গত বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা নিজের সবশেষ ম্যাচেও ফিফটির দেখা পান এই তরুন ক্রিকেটার।

অন্যদিকে নিজ ছন্দেই ব্যাটিং করেন লিটন। একের পর এক চোখ জুড়ানো শটে দলকে নিয়ে যান সামনের দিকে। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত তার উইলো থেকে আসে ৪১ রান। অন্যদিকে ক্যারিয়ার সেরা ৮০ রানে অপরাজিত রয়েছেন জয়। দ্বিতীয় সেশন এই দুই ব্যাটার টিকে গেলে দারুন কিছু যে অপেক্ষা করছে বাংলাদেশের জন্যে, তা আর বলার অপেক্ষা রাখে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়