ট্রেক বিধিমালা স্থগিত করায় কমিশনকে ডিবিএ'র ধন্যবাদ

ট্রেক বিধিমালা স্থগিত করায় কমিশনকে ডিবিএ'র ধন্যবাদ
ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) ধন্যবাদ জানিয়েছেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর সভাপতি শরীফ আনোয়ার হোসেন।

তিনি বলেন, অন্যান্যদের মতো ডিবিএর পক্ষ থেকেও ট্রেক বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করার জন্য গত ৩১ মার্চ কমিশনে আবেদন করা হয়। সর্বোপরি বিএসইসি ট্রেক বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করেছে। এজন্য কমিশনকে আন্তরিক ধন্যবাদ।

শেয়ারবাজার এবং এরসঙ্গে সম্পৃক্ত সকল স্টেকহোল্ডারদের সার্বিক উন্নয়নে কমিশন অতীতের ন্যায় ভবিষ্যতেও যেকোন বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিবে বলে আশা প্রকাশ করেন ডিবিএ সভাপতি।

তিনি বলেন, এই মুহুর্তে শেয়ারবাজারকে সচল করে তোলাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। দীর্ঘদিন ধরে শেয়ারবাজারের মন্দা পরিস্থিতি কাটিয়ে তুলতে এরসঙ্গে জড়িত লক্ষ লক্ষ বিনিয়োগকারী, ব্রোকার্স ও স্টেকহোল্ডারদের উন্নয়নে আমরা ইতিমধ্যে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছি। যেসব উদ্যোগ শেয়ারবাজারকে সচল ও সক্রিয় করবে। এছাড়া শেয়ারবাজার উন্নয়নে কমিশনও অগ্রণী ভূমিকা পালন ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত