করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আরও ২২শ মৃত্যু

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুর পাল্লা ভারী হচ্ছে। দেশটিতে এরই মধ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৬৩ হাজার ছাড়িয়ে গেছে।

বর্তমানে বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৮২৯। অপরদিকে একদিনেই মারা গেছে ২ হাজার ২০১ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯৫ হাজার ২১০ এবং মারা গেছে ৬৩ হাজার ৮৬১ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৫৫ হাজার ৭৩৭ জন।

যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৮ লাখ ৭৯ হাজার ২৫টি। তবে এখনও আশঙ্কাজনক অবস্থায় আছে ১৫ হাজার ২২৬ জন। দেশটিতে করোনায় সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি।

নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৮৩৯। অপরদিকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৩ হাজার ৭৮০ জন। সেখানে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৩৭ হাজার ৬৫৪টি।

এদিকে নিউ জার্সিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ৬৫২। সেখানে মারা গেছে ৭ হাজার ২২৮ জন এবং করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ১০ হাজার ১৫৩টি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া