কৃষিখাতে মনোযোগী হওয়ার পরামর্শ মতিয়া চৌধুরীর

কৃষিখাতে মনোযোগী হওয়ার পরামর্শ মতিয়া চৌধুরীর

শিল্পে কাঁচামালের সুষ্ঠু সরবরাহ নিশ্চিতে কৃষি খাতে আরো মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী।


তিনি বলেন, অধিক কর্মসংস্থানের জন্য শিল্পায়ন প্রয়োজন, কিন্তু এর কাঁচামালের জন্য কৃষির ওপর নির্ভর করতে হয়। সুতরাং শিল্পে কাঁচামালের সুষ্ঠু সরবরাহ নিশ্চিত করতে আমাদের কৃষিতে আরো মনোযোগ দিতে হবে। ফসলের ভালো উৎপাদন নিশ্চিত করতে ও কৃষি খাতে ভারসাম্য বজায় রাখতে কৃষি বিজ্ঞানবুঝতে হবে। গতকাল ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) পরিদর্শনকালে এমনটা বলেন তিনি।


এসময় আইসিএবি সভাপতি মো. শাহাদাৎ হোসেন মধ্যস্বত্বভোগী ব্যবসায়ীদের নির্মূল করার জন্য কৃষি খাতের উন্নয়ন বিশেষ করে রেলপথে কৃষি পণ্য পরিবহন, উচ্চ জাতের বীজ উদ্ভাবন এবং কৃষকদের কৃষিঋণের পরিমাণ বৃদ্ধির বিষয়ে কিছু সুপারিশ তুলে ধরেন।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইসিএবির সিইও শুভাশীষ বসু ও ভাইস প্রেসিডেন্ট ফৌজিয়া হক, সহসভাপতি এনকেএ মবিন এফসিএ, কাউন্সিল সদস্য কামরুল আবেদীন, সাব্বির আহমেদ, মো. মনিরুজ্জামান, মোহাম্মদ ফোরকান উদ্দিন, এমবিএম লুত্ফুল হাদী ও সিওও মাহবুব আহমেদ সিদ্দিক প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভরা মৌসুমে সবজির চড়া দাম
বগুড়ায় রেকর্ড পরিমাণ সরিষার চাষ
এবার রেকর্ড পরিমাণ ডিম ছেড়েছে মা ইলিশ
১০৫ কোটি টাকার খেজুর গুড় উৎপাদনের লক্ষ্য নাটোরে
বাসার ছাদে সবজি চাষের সহজ পদ্ধতি
প্রাণিসম্পদ খাতে বিনিয়োগের জন্য সরকারের নীতি অনেক সহায়ক
মুনাফা লোভীদের কারণে ইলিশের দাম বেশি
কৃষিকাজে সামাজিক মর্যাদা বেড়েছে
বাংলাদেশের মৎস্য খাতে বিনিয়োগ করতে চায় জাপান
এক কাতলা মাছের দাম ৩৮ হাজার টাকা