হাসপাতালে জীবাণুনাশক বুথ বসালো সেনাবাহিনী

হাসপাতালে জীবাণুনাশক বুথ বসালো সেনাবাহিনী
করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে একটি জীবাণুনাশক বুথ বসিয়েছে সেনাবাহিনী। হাসপাতালের জরুরি বিভাগের প্রবেশমুখে সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের উদ্যোগে বুথটি বসানো হয়।

বুধবার (২৯ এপ্রিল) দুপুর দুইটার দিকে বুথটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা সেনানিবাসের ১০১ বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উদ দৌলা।

এখন থেকে সদর হাসপাতালে আগত সেবাপ্রত্যাশীদের জীবাণুনাশক বুথ হয়ে ঢুকতে হবে। বুথে ঢোকার পর স্বয়ংক্রিয়ভাবেই শরীরে স্প্রে করা হবে জীবাণুনাশক। এতে কমবে করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি।

উদ্বোধন শেষে বিগ্রেডিয়ার জেনারেল নাজিম উদ দৌলা সাংবাদিকদের বলেন, জীবাণুনাশক বুথটি আমরা যেই নিরাপত্তামূলক ব্যবস্থাগুলো গ্রহণ করছি তারই একটি অংশ। তবে আমি মনে করি ব্যক্তি নিরাপত্তার জন্য ব্যক্তিকেই সতর্ক হতে হবে। তারপরও এমন একটি বুথ থাকলে মানুষ সতর্ক হবে। সার্বিক পরিস্থিতির উন্নয়নে আমার মনে হয় এটি ভালো ভূমিকা রাখবে।

বুথটি উদ্বোধনের সময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামছুজ্জামান, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া উপস্থিত ছিলেন।

পরে ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উদ দৌলা সদর হাসপাতাল সংলগ্ন নার্সিং ইনস্টিটিউটে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য করা আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা