এয়ার ইন্ডিয়ার নতুন চেয়ারম্যান নটরাজন চন্দ্রশেখরণ

এয়ার ইন্ডিয়ার নতুন চেয়ারম্যান নটরাজন চন্দ্রশেখরণ
এয়ার ইন্ডিয়ার নতুন চেয়ারম্যান হিসেবে নটরাজন চন্দ্রশেখরণের (এন চন্দ্রশেখরণ) নাম ঘোষণা করেছে টাটা গ্রুপ। সোমবার (১৪ মার্চ) সংস্থার বোর্ড মিটিংয়ের পর নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়। নটরাজন চন্দ্রশেখরণ (এন চন্দ্রশেখরণ) টাটা সন্সের চেয়ারম্যানও।

এর আগে তুরস্কের ইল্কার আইসি-কে এয়ার ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ ঘোষণা করেছিল টাটা গ্রুপ। কিন্তু ভারতে এই নিয়োগ নিয়ে তীব্র বিরোধিতা হয়। এর জেরে টাটার এয়ার ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ হতে অস্বীকার করেন ইল্কার আইসি।

টাটা সন্সের চেয়ারম্যান ও টাটা পরিচালিত শতাধিক সংস্থার প্রোমোটার এন চন্দ্রশেখরণ। ২০১৬ সালের অক্টোবর মাসে টাটা সন্সের বোর্ডে যোগ দেন তিনি। এরপর ২০১৭ সালের জানুয়ারি মাসে তাকে চেয়ারম্যান নিযুক্ত করা হয়।

এর পাশাপাশি টাটা স্টিল, টাটা মোটরস, টাটা পাওয়ার ও টাটা কনসালটেন্সি সার্ভিসেস এবং একাধিক গ্রুপ অপারেটিং সংস্থার বোর্ডের চেয়ারম্যান এন চন্দ্রশেখরণ।

গত বছর অক্টোবর মাসে নিলামে এয়ার ইন্ডিয়ার মালিকানা পায় টাটা সন্স। প্রায় ৬৯ বছর পর ফের টাটা গোষ্ঠীর হাতে আসে এয়ার ইন্ডিয়া। ১৮ হাজার কোটি টাকা দাম দিয়ে এয়ার ইন্ডিয়ার মালিকানা কেনে টাটা সন্স।

কোভিড পরিস্থিতি শুরু হওয়ায় যাত্রীসংখ্যা কমে যায় আকাশপথে। নতুন করে বিভিন্ন দেশ থেকে ভারতের ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করা হয়। যার জেরে মেইটেইন্যান্স কস্ট সামলাতে হিমশিম খেতে হচ্ছিল এয়ার ইন্ডিয়াকে।

প্রসঙ্গত, কে পাবে এয়ার ইন্ডিয়া, তা নিয়ে টাটার সঙ্গে জোর টক্কর ছিল স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিংয়ের। নিলামের আগে গুঞ্জন ছড়ায়, টাটাকেই জয়ী ঘোষণা করা হবে। প্রাথমিক এ খবরের সত্যতা না পাওয়া গেলেও পরে টাটা গোষ্ঠীই পায় এয়ার ইন্ডিয়ার নতুন মালিকানা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া